কাঁদলেন ফখরুল, চাইলেন দোয়া

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য রোববার (২৩ জুন) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। দোয়ার এক পর্যায়ে কান্নায় ভেঙে পড়েন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কান্নারত অবস্থায় তিনি বলেন, খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। আসুন, আমরা সবাই তার জন্য দোয়া করি। আমরা যেন তার নেতৃত্বে আবার জেগে উঠতে পারি।

বিএনপির এই নেতা বলেন, এই ফ্যাসিস্ট সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালোদা জিয়া দীর্ঘকাল ধরে কারারুদ্ধ। রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়ার জন্য তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে। তাকে বাসায় থাকার সুযোগ দেওয়া হলেও তিনি পুরোপুরি বন্দি আছেন।

ফখরুল অভিযোগ করেন, কারাগার থেকেই তিনি অসুস্থ হয়েছেন। তার কোনো চিকিৎসা হয়নি। এই সরকারপ্রধান ব্যক্তিগত রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে হত্যা করার উদ্দেশ্যে চিকিৎসা থেকে বঞ্চিত রেখেছেন।
এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার হৃদযন্ত্রে রোববার (২৩ জুন) সন্ধ্যায় পেসমেকার বসানো হয়েছে।

এর আগে, শুক্রবার (২১ জুন) দিনগত রাত সাড়ে ৩টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭৯ বছর বয়সী বিএনপির এই নেত্রী ডায়াবেটিস, আর্থারাইটিস, হৃদরোগ, ফুসফুস, লিভার ও কিডনির বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

Leave a Comment