হোয়াটসঅ্যাপে’ জানা’ যাবে’ প্রিয়জনের’ অবস্থান!

বিশ্বজুড়ে ব’র্ত’মা’নে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যা’ট’ফ’র্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি প’রি’ষে’বা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অ’ব’স্থা’ন এবং অন্যান্য শেয়ার করতে দেয়। প্রতিনিয়ত নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

প্রিয়জনের অ’ব’স্থা’ন জানার ফিচার এনেছে মেটার মালিকানাধীন জনপ্রিয় প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ। এর ‘লাইভ লো’কে’শ’ন’ ফিচারের মাধ্যমে খুব সহজ জানা যাবে প্রিয়জন কোথায় অবস্থান করেছে। এছাড়া জ্যামে আটকে গেলে নিজের অবস্থান জা’নি’য়ে দেওয়া যাবে অফিসে। ফিচারটি বহুদিন থেকেই হোয়াটসঅ্যাপে চালু আছে।

হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন যেভাবে

প্রথমে আ’প’না’র হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করুন। যাকে লোকেশন শেয়ার করতে চান তার চ্যাট ওপেন করুন। এবার ফাইল সংযোগ করার বা’ট’ন ক্লিক করে ‘লোকেশন’ সি’লে’ক্ট করুন। সেখান থেকে ‘শেয়ার লাইভ লোকেশন’ অপশনটিকে বেছে নিন। আপনি সেই মুহূর্তে যে লোকেশনে আছেন সেটি শেয়ার হয়ে যাবে।

নি’জে’র ইচ্ছামতো সময়সীমাও বেছে নিতে পারবেন। সেই সময় পর্যন্ত আপনার লোকেশন জা’ন’তে পারবেন। এই পদ্ধতিতে আপনি বা যার লোকেশন শেয়ার করছেন তিনি সেই মুহূর্তে যে লোকেশনে আছেন তা শেয়ার হয়ে যাবে। এই লা’ই’ভ লোকেশন শেয়ার মেয়াদ সর্বনিম্ন ১৫ মিনিট থেকে শুরু করে সর্বোচ্চ ৮ ঘণ্টা পর্যন্ত হয়ে থাকে।

Leave a Comment