কোকাকোলার বিজ্ঞাপন, এবার ক্ষমা চাইলেন শিমুল!

বিতর্কিত কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে জোর চর্চা চলছে নেটদুনিয়ায়। এতে অভিনয় করেছেন শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। বিজ্ঞাপনটি প্রচারের পর থেকেই তাদেরকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

এদিকে সারাদেশে কোকাকোলা বয়কটের পাশাপাশি বিজ্ঞাপনের অভিনয়শিল্পীদেরও বয়কটের হুমকি দিয়েছেন সাধারণ জনগণ। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে দেশবাসীর কাছে এবার ক্ষমা চেয়েছেন অভিনেতা শিমুল।

মঙ্গলবার (১১ জুন) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন তিনি। পাঠকদের জন্য অভিনেতার পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

‘আমি শিমুল শর্মা যদিও পরিচয় দেবার মত একজন অভিনেতা এখনও হয়ে উঠতে পারিনি কারণ একজন অভিনেতা হবার জন্য যে অধ্যবসায় এবং দূরদর্শিতা দরকার সেটা এখনো আমার হয়ে উঠেনি, আমি চেষ্টা করছি মাত্র। তাই হয়ত না বুঝে করা আমার কাজ আজ আমার দর্শক, তথা আমার পরিবার ও দেশের মানুষকে কষ্ট দিয়েছে।

আমি আর ভবিষ্যতে কোন কাজে অভিনয় করতে গেলে অবশ্যই আমাদের দেশের মূল্যবোধ, মানবাধিকার, মানুষের মনোভাবকে যথেষ্ট সম্মান দিয়ে বিবেচনা করে তারপর কাজ করব।

আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে।’

এর আগে শিমুল জানান, বাংলাদেশে কোকাকোলা নিয়ে প্রোপাগান্ডামূলক একটি তথ্য ছড়িয়ে আছে। কোনো প্রোডাক্টকে যদি ধর্মীয় মোড়কে মুড়িয়ে ফেলা হয়, তাহলে কিছু করার নেয়। সবার নিজেদের জায়গা থেকে স্টেটমেন্ট দিতে পারে। মূলত সেই জায়গা থেকে বিজ্ঞাপনটি নির্মাণ করা হয়েছে।

তবে কোকাকোলার বিতর্কিত বিজ্ঞাপনটি বয়কটের ডাক দেওয়ার পরে তার ফেসবুক পেজ ডিএক্টিভেট করে রেখেছিলেন শিমুল। এরপর আজ সকালে পেজ পাবলিশ করে বিজ্ঞাপনের বিষয়ে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন এই অভিনেতা।

প্রসঙ্গত, কাজল আরেফিন অমির নির্মিত জনপ্রিয় নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। এতে ‘নোয়াখালীর শিমুল’নামের একটি চরিত্র অভিনয় করে দর্শকমহলে তুমুল জনপ্রিয়তা পান শিমুল শর্মা।

Leave a Comment